ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে ২৬ সদস্যের দল ঘোষণা, জিকো বাদ

0

স্পোর্টস রিপোর্ট: ফিফা বিশ্বকাপ বাছাইপর্ব এবং একইসঙ্গে এএফসি এশিয়ান কাপের বাছাইাপর্বে ‘আই- গ্রুপে’ বাংলাদেশের আর দুটি ম্যাচ বাকি আছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ জুন ঢাকার কিংস অ্যারেনায় এবং ১১ জুন কাতারের দোহায় (নিরপেক্ষ ভেন্যুতে) লেবাননের বিপক্ষে শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ। এই দুই ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের স্প্যানিশ কোচ জাভিয়ের ক্যাবরেরা তার ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন। বাদ পড়েছেন বসুন্ধরা কিংসের অভিজ্ঞ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তার জায়গায় এসেছে পুরো মৌসুমে অসাধারণ খেলা মোহামেডানের সুজন হোসেন। ইনজুরির কারণে মার্চে লেবানন ও ফিলিস্তিনের বিপক্ষে ছিলেন না কিংসের শেখ মোরসালিন ও তারিক কাজী। ইনজুরি কাটিয়ে দুজনই ফিরেছেন স্কোয়াডে। মোরসালিন অবশ্য ক্লাব ফুটবলে আরও মাসখানেক আগেই ফিরেছেন। রক্ষণভাগের অন্যতম তারিক কাজীও মাঠে ফিরেছেন। তবে খারাপ খবরও আছে- অস্ট্রেলিয়া ম্যাচে কার্ড নিষেধাজ্ঞায় খেলতে পারবেন না বিশ্বনাথ ঘোষ ও মজিবুর রহমান জনি। এরপরও দলে আছেন তারা। তাদের লেবাননের বিরুদ্ধে ম্যাচে খেলানোর পরিকল্পনা রয়েছে টিম ম্যানেজমেন্টর। এ ছাড়া দলে ফিরেছেন ডিফেন্ডার রিমন হোসেন, মেহেদী হাসান মিঠু, সুশান্ত ত্রিপুরা ও মোহাম্মদ আব্দুল্লাহ। ইনজুরির কারণে নেই ফয়সাল আহমেদ ফাহিম। বাদ পড়েছেন সুমন রেজা, জায়েদ হোসেন, আরমান ফয়সাল আকাশ। ফুটবলাররা ১ জুন ক্যাম্পে রিপোর্টিং করবেন। পরদিন বসুন্ধরা কিংসের মাঠে হবে অনুশীলন।

বাংলাদেশ স্কোয়াড

গোলকিপার : মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ ও সুজন হোসেন,

রহ্মণভাগ : তপু বর্মণ, তারিক কাজী, রিমন হোসেন, মেহেদী হাসান মিঠু, সাদ উদ্দিন, বিশ্বনাথ ঘোষ, শাকিল হোসেন, রহমত মিয়া, ইসা ফয়সাল ও সুশান্ত ত্রিপুরা

মধ্যমাঠ : সোহেল রানা, সোহেল রানা (জুনিয়র), মজিবুর রহমান জনি, জামাল ভুঁইয়া, কাজেম কিরমানি শাহ, মোহাম্মদ হৃদয় ও চন্দন রয়।

আক্রমণভাগ : রাকিব হোসেন, শেখ মোরসালিন, শাহরিয়ার ইমন, মোহাম্মদ আব্দুল্লাহ, রাব্বি হোসেন রাহুল ও রফিকুল ইসলাম।

Share.