করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ নিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা

0

স্পোর্টস ডেস্ক: গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে যাওয়ার আগে করোনার প্রথম ডোজের ভ্যাক্সিন নিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। আজ শনিবার নিলেন ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ। এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। প্রধান চিকিৎসক বলেন, শনিবার নিলেন ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে যাওয়ার আগে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ২১ জনের সিংহভাগ টাইগারই ভ্যাক্সিন নিয়েছেন। তিনি আরও জানান, ‘আজ ও আগামীকাল এই দুই দিন আমাদের ক্রিকেটাররা করোনার ভ্যাক্সিন নিবে। শ্রীলঙ্কা সিরিজের জন্য ঘোষিত প্রাথমিক দলের অধিকাংশই আজ ভ্যাক্সিন নিয়ে নিয়েছে। দু’একজন যারা বাকি আছে তারা আগামীকাল নিবে।’ আজ (শনিবার) দ্বিতীয় ডোজের ভ্যাক্সিন নেওয়ার পর গতি তারকা তাসকিন আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দিয়ে সকলকে সচেতন থাকার আহ্বান জানালেন। তরুণ পেসার বলেছেন, ‘আমরা আজ সেকেন্ড ডোজ নিলাম ভ্যাকসিনের। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রীকে এরকম সুযোগ দেওয়ার জন্য। আপনাদের যদি সুযোগ আছে ভ্যাকসিন নেওয়ার…। নিজেরা যদি সচেতন না হই আমরা, এই পরিস্থিতি দিনের পর দিন খারাপ হতেই থাকবে। তো আমরা সচেতন থাকার চেষ্টা করছি আর আহ্বান জানাচ্ছি আপনারা সচেতন থাকেন। নিজে সচেতন হোন এবং দেশকে বাঁচান। ভ্যাক্সিন নিতে পেরে অবশ্যই আমি গর্বিত। যেমনটা বললাম, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ এমন সুযোগ করে দেওয়ার জন্য। আমাদের আরেকটা ট্যুরে যাওয়ার আগে টিকার ডোজটা কম্পিলিট হয়ে গেছে। আশা করছি আমাদের আশেপাশে যারা আছে তারাও…। যেহেতু অনলাইনে ব্যবস্থা (রেজিস্টেশন) আছে, সুযোগটা যেন কাজে লাগাই সবাই এবং সচেতন থাকি।’

লঙ্কা সফরে ২১ সদস্যের বাংলাদেশ দলে যারা আছেন: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, ইয়াসির আলী রাব্বি, মোহাম্মদ সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ, নুরুল হাসান সোহান, শহিদুল ইসলাম এবং শুভাগত হোম।

স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট খেলতে চলতি মাসের ১২ তারিখে দেশ ছাড়বে লাল সবুজের দল। শ্রীলঙ্কা পৌঁছে তিন দিনের কোয়ারেনটাইন শেষে ১৫-১৬ এপ্রিল কোয়ারেনটাইনকালীন অনুশীলনে ঘাম ঝড়াবে অতিথিরা। ১৭-১৮ এপ্রিল অুনষ্ঠিত হবে নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ। এরপর ১৯ ও ২০ এপ্রিল ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে সিরিজপূর্ব অনুশীলন করবে ডমিঙ্গো শিষ্যরা। একই ভেন্যুতে ২১-২৫ এপ্রিল গড়াবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ও ২৯ এপ্রিল-৩ মে অুনষ্ঠিত দ্বিতীয় ও শেষ টেস্ট।

Share.