গ্রীষ্মের রোদেও গলে না বিশ্বের প্রথম বরফ হোটেল

0

ডেস্ক রিপোর্ট: যদিও বরফ গ্রীষ্মকালে গলে যায়। কিন্তু বিশ্বের প্রথম বরফ হোটেল গ্রীষ্মেও গলে না। বরং বছরের সব সিজনেই পুরো ৩৬৫ দিন খোলা থাকে এই হোটেল। আর্টিক সার্কেলের ২০০ কিলোমিটার উত্তরে উত্তরাঞ্চলীয় সুইডেনের ছোট একটি গ্রাম জুক্কাসজারভি গ্রামে এই হোটেলটির অবস্থান।এই হোটেলটির নাম আইস হোটেল ৩৬৫। ২ হাজার ১০০ স্কয়ার মিটারের ওপর নির্মিত এই হোটেলে আর্ট এবং ডিলাক্স সুইট রয়েছে। একটি আইস বার এবং একটি এক্সপেরিয়েন্সি রুম রয়েছে। যেখানে ছবি, আর্ট এবং ছোট ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে আইস হোটেলের ইতিহাস জানা সম্ভব।

হোটেলটির কাঠামো স্টিল এবং কংক্রিট দিয়ে তৈরি করা হয়েছে। আর এটির ওপর ২ হাজার স্কয়ার মিটার আস্তরণ দেয়া হয়েছে। হোটেলের ছাদের ওপর ২০ সেন্টিমিটার আস্তরণ দেয়া হয়েছে, যাতে গ্রীষ্মে বরফ গলে না যায়।আইস হোটেল ৩৬৫-এ দিনের বেলা চিত্রকর্ম প্রদর্শন করা হয়। আর রাতের বেলা এটা হোটেল হিসেবে ব্যবহার করা হয়। এর মানে হচ্ছে, আপনি চিত্র ও শিল্পকর্মে ঘেরা একটি চিত্রশালায় ঘুমাবেন। যেগুলো স্থানীয় শিল্পীরা বরফ এবং তুষার দিয়ে তৈরি করেছে।

হোটেলটিতে আরামদায়ক বিছানার পাশাপাশি গেস্টদের জন্য টয়লেট এবং লক করা যায় এমন ছোট ক্যাবিনেট রয়েছে। এছাড়া পাশের ভবনে একটি শেয়ারড সৌনা এবং শাওয়ার এরিয়া রয়েছে। আবার হাতে তৈরি বরফের গ্লাসে করে পানীয় সার্ভের ব্যবস্থাও রয়েছে হোটেলটিতে।

Share.