তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া

0

স্পোর্টস রিপোর্ট: কাতার বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে বর্তমান রানারআপ দল ক্রোয়েশিয়া। এদিন ম্যাচে ক্রোয়েশিয়ার পক্ষে একটি করে গোল করেন জসকো জিভার্ডিওল ও মিসলোভ ওরসিচ। আর মরক্কোর হয়ে একমাত্র গোলটি করেন আশরাফ দারি। খলিফা আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে দুদল সমানতালে খেললেও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ক্রোয়েশিয়া। পুরো ম্যাচের ৫২ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয় ক্রোয়েটরা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর মোট শট নিতে পেরেছে চারটি। এতে গোল পেয়েছে দুটি। অন্যদিকে পুরো ম্যাচের ৪৮ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে পেরেছে মরক্কো। বল দখলের পাশাপাশি আক্রমণের ক্ষেত্রে ধার কম ছিল আফ্রিকান দলটি। ক্রোয়েশিয়ার গোলবার বরাবর শট নিয়েছে মাত্র দুটি। সেটাতেই পেয়েছে গোল। ম্যাচের শুরুতেই আক্রমণে উঠে ক্রোয়েশিয়া। সেই সুবাদে সপ্তম মিনিটেই এগিয়ে যায় লুকা মদ্রিচরা। এ সময় বক্সের সামনে ফ্রি-কিক পায় ক্রোয়েশিয়া। সরাসরি কিক না করে বক্সের মধ্যেই বাতাসে বলটা তুলে দেন। পোস্টের বাম পাশে হেড করেন ইভান পেরিসিচ। সেখান থেকে ভেসে আসা বলে আবারও হেড করে মরক্কো গোলরক্ষক ইয়াসিন বোনোকে ফাঁকি দিয়ে গোল করেন জিভার্ডিওল। অবশ্য বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি ক্রোয়েশিয়া। দুই মিনিট পরেই সমতায় ফেরে মরক্কো। হাকিম জিয়েচ ডান পাশ থেকে কিক নেন। খুব জোরালো ছিল না কিকটা। তবে মাজের বলটি পেয়ে পোস্টের মধ্যে রাখেন। সেখানে দৌড়ে এসে আশরাফ দারি দারুন এক হেডে ক্রোয়েশিয়ার জালে বল জড়িয়ে দেন। তবে লিড নিয়েই বিরতিতে যায় বর্তমান রানারআপ দলটি। ম্যাচের ৪২তম মিনিটের সময় লভ্রো মাজেরে দেয়া পাসে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন মিসলাভ ওরসিচ। প্রথমার্ধ শেষ হয় ২-১ গোল ব্যবধানে। দ্বিতীয়ার্ধের খেলাতে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে মরক্কো। কিন্তু শেষ পর্যন্ত আর কোনো গোল দেখা যায়নি। তাই জয় নিয়েই মাঠ ছাড়ে ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার একাদশ ফরমেশন-৩-৫-২: লিভাকোভিচ, স্ট্যানিসিচ, পেরিসিচ, মেজার, কোভাসিচ, ক্রামারিচ, মদ্রিচ, লিভাজা, ওরসিচ, গভার্দিওল, সুতালো।

মরক্কোর একাদশ ফরমেশন-৪-৩-৩: বোনো ইয়াসিন, আশরাফ হাকিমি, দারি, এল ইয়ামিক, আত্তিয়াত-আল্লাহ, আমরাবাত, এল খানৌস, জিয়েস, সাবিরি, বাউফল, এন-নেসিরি।তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মরক্কোকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া

Share.