ধারাবাহিক নাটক নির্মাণ করতে যাচ্ছে ত্রিশূল ইন্টারন্যাশনাল

0

বিনোদন প্রতিবেদকঃ  সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে অনবদ্য অবদান রাখছে দেশের একটি বিশেষ বাহিনী । সতের কোটি মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে এই বাহিনীর তকুতোভয় সদস্যরা নিজেদের জীবনের ঝুঁকি নিতেও দ্বিধান্বিত হচ্ছেন না । গত ১৯ বছরে এই সংস্থা অসংখ্য সফল অভিযানের মাধ্যমে প্রমান করেছে, বিচক্ষনতা, কার্যকারীতা ও দেশপ্রেম থাকলে বাংলাদেশে কখনই জঙ্গীবাদ মাথাচাড়া দিয়ে উঠবে না । বাংলাদেশ জঙ্গী ও সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিনত হবে না । দেশ বিরোধী একটি কুচক্রী মহল যখন দেশের অভ্যন্তরে ও বিদেশে নানা অপতৎপরতা চালিয়ে এবং কুৎসা রটিয়ে এই সংস্থাটির গৌরবোজ্জ্বল ইমেজকে কলুষিত করার হীন প্রতিযোগিতায় লিপ্ত তখন প্রযোজনা প্রতিষ্ঠান ত্রিশুল ইন্টারন্যাশনাল এই সংস্থার উল্লেখযোগ্য প্রায় তিন’শ সফল অভিযানের সত্যি ঘটনার অবলম্বনে ‘অপারেশন বাংলাদেশ’ শিরোনামে হাজার পর্বের একটি মেগা-ধারাবাহিক নির্মাণের উদ্যোগ গ্রহন করেছে। চলতি বছর অক্টোবর মাসেই এটির শুটিং শুরু হবে।

ত্রিশুল ইন্টারন্যাশনালের প্রতিনিধি এবং ‘অপারেশন বাংলাদেশ’ শিরোনামে মেগা ধারাবাহিকটির প্রকল্প প্রয়োজক বলেন, ভারতে সিআইডি শিরোনামে একটি মেগা ধারাবাহিক প্রায় দুই যুগের বেশি সময় ধরে ব‍্যাপক জনপ্রিয়তার সাথে টেলিভিশনে প্রচার হয়ে আসছে । ওই দেশের সাধারন মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে সিআইডি- টিমের অধিকাংশ পর্ব।

হিন্দী ভাষার পাশাপাশি এটি বাংলাভাষাতেও ডাবিং করে প্রচার করছে ভারতীয় বাংলা চ্যানেল এবং একই জনপ্রিয়তা বজায় রেখে বাংলা ভাষাভাষীদের ড্রইংরুমে জায়গা করে নিয়েছে ‘সিআইডি’। টেলিভিশনের পর্দায় নয় ভারতের অপরাধ দমন, অনুসন্ধান ও আইনের সুশাসন প্রতিষ্ঠায় সিআইডি’র প্রতি মানুষের আস্থা, বিশ্বাস অনেক ইতিবাচক । এর একমাত্র কারন বছরের পর বছর চলতে থাকা সিআইডি’র সফলতার গল্প দেখেই পরিবারের প্রতিটি সদস্য বড় হচ্ছে। যার কারণে সিআইডি ভারতীয়দের ড্রইং রুমে নয় বরং মনে জায়গা করে নিয়েছে।

একই ভাবে বাংলাদেশেও সন্ত্রাস-জঙ্গীবাদ দমনে মানুষের একমাত্র আস্থা অর্জনকারী বাহিনীর সফল অপারেশন নির্ভর গল্পে নির্মিতব্য ‘অপারেশন বাংলাদেশ’ শিরোনামের এই মেগা ধারাবাহিকটি টেলিভিশন ও অনলাইনে প্রচার হলে এই বাহিনীর প্রতিও সাধারন মানুষের মনে ইতিবাচক প্রভাব বিস্তার করতে সক্ষম।

বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন নাটকে জনপ্রিয় ও দক্ষ নির্মাতাদের সমন্বয়ে গঠিত একটি পরিচালনা প্যানেল তৈরী করে এই ধারাবাহিকটির নির্মাণ কাজ শুরু করতে যাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান। দেশের চলচ্চিত্র ও নাট্যাঙ্গনের জনপ্রিয় অভিনেতা – অভিনেত্রী এবং একদল দক্ষ থিয়েটারকর্মীদের নিয়ে ধারাবাহিকটি নির্মিত হবে বলে প্রযোজনা সূত্র নিশ্চিত করেছে।

Share.