প্রথম ভারতীয় হিসেবে কোহলির অনন্য রেকর্ড

0

স্পোর্টস ডেস্কঃ আরও একটি মাইলফলক স্পর্শ করলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। সোমবার আইপিএল ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১০ রান করেই টি-টোয়েন্টির সবধরনের ম্যাচে ৯ হাজার রানের রেকর্ড গড়লেন বর্তমান বিশ্বের সেরা এই তারকা ক্রিকেটারের।

এদিন মাঠে নামার আগেবিরাট কোহলির রান ছিল ২৮৫ ম্যাচে৫টি সেঞ্চুরিআর ৬৫টি ফিফটিতে ৮হাজার ৯৯০ রান। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেই ১৯৭ রানের টার্গেট তাড়া করতে নেমেই সেই স্পর্শ করেন কোহলি।কোহলির মতো একই রেকর্ড গড়ার পথে ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মাও। মুম্বাই ইন্ডিয়ান্সের এ অধিনায়ক ইতিমধ্যে টি-টোয়েন্টির ৩৩৩ ম্যাচে ৬টি সেঞ্চুরি আর ৬২টি ফিফটির সাহায্যে ৮ হাজার ৮১৮ রান করেছেন।টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল। ক্যারিবীয় এ ব্যাটিং দানব ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে মারকাটিং ব্যাটিং করে ৪০৪ ম্যাচে ২২টি সেঞ্চুরি আর ৮২টি ফিফটির সাহায্যে ৩৮.২০ গড়ে ১৩ হাজার ২৯৬ রান সংগ্রহ করেছেন।

স্পওটি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহে গেইলের পরেই রয়েছেন জাতীয় দলে তার সতীর্থ কায়রন পোলার্ড। ক্যারিবীয় এ অলরাউন্ডার ৫১৭ ম্যাচে অংশ নিয়ে একটি সেঞ্চুরি আর ৫১টি ফিফটির সাহায্যে সংগ্রহ করেছেন ১০ হাজার ৩৭০ রান। এ তালিকায় তৃতীয় পজিশনে রয়েছেন পাকিস্তানের তারকা অলরাউন্ডার শোয়েব মালিক। তিনি সংগ্রহ করেছেন ৯ হাজার ৯২৯ রান। দশ হাজারি ক্লাবে পৌঁছতে তার আর মাত্র ৭৪ রান করতে হবে।

Share.