বাপ্পির ‘শত্রু’ সিনেমা মাত্র ৮ হলে

0

বিনোদন প্রতিবেদকঃ বাংলা চলচ্চিত্রের বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু অভিনীত এবারের ঈদের ছবি ‘শত্রু’ দর্শক টানতে চরমভাবেই ব্যর্থ হলো। কোনোভাবেই ছবিটি ব্যবসায়িক সাফল্য পেলো না। ২২ এপ্রিল ঈদের দিন ২৩টি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছিল। মুক্তির পর ছবিটির নায়ক বাপ্পি ‘শত্রু’ ছবিটি হিট বলে প্রচার চালান। কিন্তু সাংবাদিকদের অনুসন্ধানে বেরিয়ে আসে ছবিটি দর্শকশূন্যতায় ভুগছে। আর দর্শকের ওভাবেই ঈদের দ্বিতীয় দিনেই ছবিটি যমুনা ব্লক বাস্টার এবং লায়ন সিনেমাস থেকে নামিয়ে দেওয়া হয়। দ্বিতীয় সপ্তাহে এসে আজাদ সিনেমা হল এবং নাভারন এর তুলি সিনেমা হল থেকে শত্রু ছবিটি নামিয়ে দেওয়া হয়।

এবার ‘শত্রু’ ছবি এবং ছবির নায়ক – নায়িকা বাপ্পি ও মিতুর জন্যে চরম হতাশাজনক খবর হলো ছবিটি মুক্তির মাত্র ১৩ দিনেই ২৩ সিনেমা হল থেকে মাত্র ৮ টিতে নেমে এসেছে। বাকি ১৫ সিনেমা হল কর্তৃপক্ষ দর্শকের অভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়ে ছবিটি নামিয়ে অন্য ছবি প্রদর্শন করছেন বলে জানা গেছে। খোঁজ নিয়ে জানা গেছে, যে ৮ টি সিনেমা হলে শত্রু ছবিটি চলছে, এর বেশিরভাগ সিনেমা হলেই নাকি এটি কোনো রেন্টাল ছাড়াই প্রদর্শনী হচ্ছে।

ছবিটি ফ্লপ হওয়ার কারণ খুঁজতে গিয়ে জানা গেছে, এমনিতেই চিত্রনায়ক হিসেবে বাপ্পি চৌধুরীর জনপ্রিয়তায় ব্যাপক ধস নেমেছে টানা ফ্লপ ছবির কারণে। এর ওপর ‘শত্রু’ ছবিতে বাপ্পির নায়িকা হিসেবে নবাগতা নায়িকা জাহারা মিতু ছিল ভুল নির্বাচন। শোনা গেছে, এই নায়িকাকে বাপ্পি নিজেই তার জুটি হিসেবে এই ছবিতে কাস্ট করেছেন। কিন্তু ছবিতে এই নায়িকা ছিলেন বেমানান। এছাড়া বাপ্পি – মিতু জুটির আগের ছবি জয়বাংলাও চরম ব্যর্থ একটি ছবি ছিল। সেই ধাক্কা লেগেছে ‘শত্রু’ ছবিটির ক্ষেত্রে।

আরেকটি সূত্রের খবর, বাপ্পি – মিতু জুটির ‘শত্রু’ ছবিটি কোনো ডিস্ট্রিবিউটর মার্কেটিং করতে রাজি হয়নি। কিন্তু ছবির নায়িকা জাহারা মিতুর কারণে টাইগার মিডিয়ার কর্ণধার অভি ছবিটি ডিস্ট্রিবিউশন করেন। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে অভি ছবিটির যথাযথ মার্কেটিং করতে ব্যর্থ হন। অর্থাৎ সবকিছু মিলিয়ে ঈদে ‘শত্রু’ ছবিটি ২৩ টি সিনেমা হলে প্রদর্শন হলেও দর্শক ছবিটি দেখতে অনাগ্রহী হওয়ায় মুক্তির মাত্র ১৩ দিন পর ছবিটির সিনেমা হল সংখ্যা এক লাফে ৮ এ এসে নেমেছে। আর এতেই বোঝা যাচ্ছে যে, ছবিটি ব্যবসায়িকভাবে কতটা ব্যর্থ।

Share.