বিএনপির যৌথসভায় ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা

0

ঢাকা অফিস:  বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিববৃন্দ, ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিববৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিবরা উপস্থিত ছিলেন।

যৌথসভায় যেসব কর্মসূচি ঘোষণা হয়

১। আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে ভোর ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হবে।

২। ১ সেপ্টেম্বর বেলা ১২টায় দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শেরেবাংলা নগরস্থ মাজারে বিএনপির নেতাকর্মীরা ফাতেহা পাঠ ও ফুল দেবেন।

৩। প্রতিষ্ঠাবার্ষিকীর দিন বেলা ৩টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিতে বিএনপির জাতীয় নেতারাসহ সব পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করবেন।

৪। দিবসটি উপলক্ষে ইতোমধ্যে পোস্টার প্রকাশিত হয়েছে এবং ক্রোড়পত্র প্রকাশিত হবে।

৫। বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২ সেপ্টেম্বর রাজধানীর গুলিস্তানস্থ মহানগর নাট্যমঞ্চে বেলা ২টা ৩০মিনিটে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দলের জাতীয় ও কেন্দ্রীয় নেতারাসহ দেশবরেণ্য ব্যক্তিবর্গ আলোচনায় অংশ নেবেন।

৬। একইভাবে দেশব্যাপী জেলা ও মহানগরসহ সব ইউনিট বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণ করবে। স্থানীয় সুবিধানুযায়ী আলোচনা সভা, র‌্যালি ইত্যাদি কর্মসূচি পালনে তারা উদ্যোগ গ্রহণ করবেন।

৩০ আগস্ট গুমের শিকার ব্যাক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবস উপলক্ষে কর্মসূচি:

আগামী ৩০ আগস্ট বেলা ১২টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে। দিবসটি উপলক্ষে ঐদিন সারাদেশে জেলা ও মহানগরে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

Share.