মিঠুনের ক্যারিয়ার সেরা ইনিংস, বাংলাদেশের লড়াকু সংগ্রহ

0

স্পোর্টস ডেস্ক:  ক্রাইস্টচার্চে নামার আগে মোহাম্মদ মিঠুনের দুটি অর্ধশতক ছিল। মঙ্গলবার ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় অর্ধশতক তুলে নিলেন বাংলাদেশের এই মিডল অর্ডার ব্যাটসম্যান। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫৭ বলে তার ব্যাট থেকে এলো অপরাজিত ৭৩ রান। নিউজিল্যান্ডের সামনে লক্ষ দাঁড়িয়েছে ২৭২ রান।সকালে টস জেতার পর সফরকারীদের ব্যাট করতে পাঠান ব্ল্যাকক্যাপস অধিনায়ক। দলীয় রান তখন চার। চার বল খলে রানের খাতা না খুলেই বিদায় নেন লিটন দাস। ম্যাট হেনরির বলে উইল ইয়ংয়ের হাতে ক্যাচ তুলে দেন তিনি।মনে হচ্ছিল প্রথম ওয়ানডের মতোই অবস্থা হবে আজকেও। তবে সব শঙ্কা ভুল প্রমাণ করে দেন তামিম ইকবাল ও সৌম্য সরকার। ৮১ রানের জুটি করেন দুজন। ৪৬ বলে ব্যক্তিগত ৩২ রান তুলে বিদায় নেন সৌম্য সরকার। মিচেল স্যান্টনারের বলে স্ট্যাম্পিং হন তিনি।দলীয় ১৩১ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে। তার আগে ওয়ানডেতে প্রথম বাংলাদেশি হিসেবে পঞ্চাশটি অর্ধশতক তোলার মাইলফলক স্পর্শ করেন তামিম ইকবাল। ১০৮ বলে দলনেতার ব্যাট থেকে আসে ৭৮ রান। পা দিয়ে বল স্টাম্পে লাগিয়ে তামিমকে রান আউট করেন জেমি নিশাম।মুশফিকুর রহিমের সঙ্গে যোগ দিয়ে ৫১ রানের জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। দলীয় ১৮৪ রানে স্যান্টনারের বলে হেনরি নিকোলসের হাতে ধরা পড়েন মুশফিক।৫৯ বলে ৩৪ রান করেন তিনি।পঞ্চম উইকেটে ৪৫ বলে ৬৩ রান যোগ করেন মিঠুন-মাহমুদুল্লাহ। ১৮ বলে ১৮ রান করে কাইল জেমিসনের বলে মার্টিন গাপটিলের হাতে ধরা পড়েন মাহমুদুল্লাহ রিয়াদ।এক ছক্কায় ৫ বলে ৭ রান করেন মেহেদী হাসান। ট্রেন্ট বোল্টের বলে নিকোলস তুলে নেন ক্যাচটি। শেষ দিকে ৪ বলে ৭ রান করেন মোহাম্মদ সাইফ উদ্দিন। অন্যদিকে দুটি ছক্কা ও ছয়টি চারে ৭৩ রান করে ক্রিজে ছিলেন মিঠুন। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৭১ রান সংগ্রহ করেছে টাইগাররা।এর আগে ২০১৮ সালে দুবাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৬৮ বলে ৬৩ রানের করেছিলেন। এশিয়ার কাপের ওই ইনিংসটিই ছিল মিঠুনের ক্যারিয়ার সেরা।এদিকে নিউজিল্যান্ডের হয়ে দুটি উইকেট তুলেছেন স্যান্টনার। একটি করে উইকেট আদা করেছেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি, কাইল জেমিসন

বাংলাদেশ একাদশ:তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, ডেভন কনওয়ে, টম ল্যাথাম, ড্রাইল মিচেল, জেমি নিশাম, উইল ইয়ং, কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি।

Share.