শাহজালালে আসছে নতুন ড্রিমলাইনার ‘গাঙচিল’

0

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার নতুন ‘গাঙচিল’ আজ বিকেল পৌনে ৫টার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। আগামী ৭ আগস্ট এই তৃতীয় ড্রিমলাইনারটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করার কথা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বিকেলে দেশে পৌঁছার পর ড্রিমলাইনারকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হবে। এ উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৫টি। আগামী সেপ্টেম্বরে ড্রিমলাইনারটি বিমান বহরে যুক্ত হবে বলে আশা করা হচ্ছে।
তাহেরা খন্দকার জানান, উড়োজাহাজটি আনতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি প্রতিনিধি দল সম্প্রতি যুক্তরাষ্ট্রের সিয়াটলে বোয়িং কোম্পানির এভারেট ডেলিভারি ও অপারেশন্স সেন্টারে গেছেন।
সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন বিমান ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হয়। ইতোমধ্যে চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ ও দুটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ বিমান বহরে যুক্ত হয়েছে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ম্যানেজার (জনসংযোগ) তাসমিন আক্তার আজ বাসসকে জানান, গাঙচিলে আসন সংখ্যা থাকছে ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস।

Share.