সোহেল চৌধুরী কবিতা পাঠ করলেন সংগীতা চৌধুরী

0

বিনোদন প্রতিবেদকঃ  একজন কবির নির্দিষ্ট কোনো দেশ থাকে না। তার সীমানা পুরো বিশ্বব্রহ্মাণ্ড। কবি সোহেল চৌধুরী সূদুর ফ্লোরিডায় বসে লিখলেন কবিতা ‘আমার মায়ের সুঘ্রাণ’। আর যিনি মিষ্টি কণ্ঠে আবৃত্তি করলেন কবিতাটি, তিনি আর কেউ নন অভিনয় ও বাচিকশিল্পী সংগীতা চৌধুরী। সংগীতা একাধারে অভিনয় ও বাচিক শিল্পী। এছাড়াও প্রশিক্ষক, আবৃত্তি বিভাগ, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ঢাকা। সদস্য, গভর্নিং বডি, বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইন্সটিটিউট। সদস্য, প্রিভিউ কমিটি, বাংলাদেশ টেলিভিশন।

কবিতায় কবি তার মায়ের প্রতি মমতা ও স্বদেশের প্রতি প্রেম সমান্তরাল ভাবে তুলে ধরেছেন। কবিতার প্রতিটি পঙক্তিতে রয়েছে উপমা ও অলঙ্কারের সংমিশ্রণ। প্রবাসে থেকে দেশের প্রতি টান, স্বদেশে ফেরার আকুলতা সবকিছুই উঠে এসেছে তার কবিতাটিতে।

তেমনি শিল্পী সংগীতা চৌধুরীও কবিতাটি আবৃত্তি করেছেন পরম মমতা, আবেগ, আকাঙ্খার অভিব্যক্তিতে। তার বাচিক অভিনয় আপনার কাছে পুরো কবিতাটি দৃশ্যমান করে ফুটিয়ে তুলবে। চোখ বন্ধ করলেই ভেসে উঠবে কবিতার পুরো বিষয়বস্তু।

জানা গেছে, মা দিবসে রোববার (১৪ মে) কবিতাটি অবমুক্ত হবে ইউটিউবে। পুরো বিষয়টি পরিচালনা করেছেন বক্স অফিস বিডির কর্ণধার রাজীব আহমেদ।

বহুমাত্রিক প্রতিভার অধিকারী কবি সোহেল চৌধুরী চট্টগ্রামের বাঁশখালীতে জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগ থেকে স্নাতকোত্তর করেন তিনি। করেন ক্যাপ্লন বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ। তিনি ফ্লোরিডায় বসবাসরত। তিনি একাধারে কবি, গীতিকার ও প্রযোজক।

Share.