ভিন্সের ঝড়ো ফিফটিতে ইংল্যান্ডের জয়

0

স্পোর্টস ডেস্ক: ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে খুব বড় সংগ্রহ গড়তে পারল না নিউজিল্যান্ড। রান তাড়ায় জেমস ভিন্সের ঝড়ো ফিফটিতে সহজ জয় তুলে নিল ওয়েন মর্গ্যানের দল। ক্রাইস্টচার্চের হ্যাগলি পার্কে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জয় পায় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫৩ রান করে নিউ জিল্যান্ড। জবাবে ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় সফরকারীরা। নতুন কোচ ক্রিস সিলভারউডের অধীনে প্রথম ম্যাচে ইংল্যান্ড দলে টি-টোয়েন্টি অভিষেক হয় পেসার প্যাট ব্রাউন ও দুই অলরাউন্ডার লুইস জর্জ ও স্যাম কারানের। জেসন রয় ও জস বাটলারের বিশ্রামের কারণে একাদশে সুযোগ পান দাভিদ মালান, স্যাম বিলিংস। নিউ জিল্যান্ড দলেও চোটের কারণে ছিলেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেসার ট্রেন্ট বোল্ট। টস হেরে ব্যাট করতে নামা স্বাগতিকরা শুরুতেই হারায় মার্টিন গাপটিলকে। দ্বিতীয় উইকেটে ৩৩ রান যোগ করেন কলিন মানরো ও টিম সাইফার্ট। ২০ বলে ২১ রান করে ক্রিস জর্ডানের বলে মর্গ্যানের হাতে ধরা পড়েন মানরো। তৃতীয় উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোমকে নিয়ে আরও ৩৩ রান যোগ করেন সাইফার্ট। অবশ্য রানের গতিতে দম দিতে পারেননি কেউই। অভিজ্ঞ রস টেইলর ৪৪ রান করতে খেলেন ৩৫ বল। শেষ দিকে ড্যারিল মিচেলের ১৭ বলে ৩০ রানের ইনিংসে দেড়শ পার করে তারা। ৪ ওভারে ২৮ রান খরচায় ২ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার জর্ডান। একটি করে উইকেট নেন আদিল রশিদ, স্যাম কারান ও ব্রাউন। রান তাড়ায় ইংল্যান্ডকে সাবধানী শুরু এনে দেন মালান ও জনি বেয়ারস্টো। বেয়ারস্টোকে তুলে নিয়ে ৩৭ রানের জুটি ভাঙেন মিচেল স্যান্টনার। মুখোমুখি হওয়া প্রথম বলে চার মেরে শুরু করেন ভিন্স। ৩৩ বলে ৭ চার ও ১ ছক্কায় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম ফিফটি তুলে নেন ডানহাতি এই ব্যাটসম্যান।অধিনায়ক মর্গ্যান অপরাজিত থাকেন ৩৪ রানে। ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে নিউ জিল্যান্ডের সেরা বোলার স্যান্টনার। রবিবার ওয়েলিংটনে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

নিউ জিল্যান্ড: ২০ ওভারে ১৫৩/৫ (গাপটিল ২, মানরো ২১, সেইফার্ট ৩২, গ্র্যান্ডহোম ১৯, টেইলর ৪৪, মিচেল ৩০*, স্যান্টনার ১*; স্যাম কারান ৪-০-৩৩-১, ট্ম কারান ৪-১-২৫-০, জর্ডান ৪-০-২৮-২, রশিদ ৪-০-৩১-১, ব্রাউন ৪-০-৩৩-১)

ইংল্যান্ড: ১৮.৩ ওভারে ১৫৪/৩ (বেয়ারস্টো ৩৫, মালান ১১, ভিন্স ৫৯, মর্গ্যান ৩৪*, বিলিংস ১৪*; সাউদি ৩.৩-০-৩০-০, ফার্গুসন ৪-০-২৮-০, কুগেলেইন ৩-০-৩৫-০, স্যান্টনার ৪-০-২৩-৩, সোধি ৪-০-৩৮-০)

ফল: ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: জেমস ভিন্স

Share.