সারাদেশে একদিনে করোনায় মৃত্যুর সবশেষ

0

ঢাকা অফিস: করোনাভাইরাসের তৃতীয় ঢেউ ছড়িয়ে পড়েছে গ্রামেগঞ্জে। পরিস্থিতির ভয়াবহতায় উচ্চঝুঁকিতে রাজশাহী, খুলনা ও সাতক্ষীরা জেলা। সবশেষ ২৪ ঘণ্টায় দেশের উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ৮৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে রোগীর চাপে হাসপাতালগুলোতে হিমশিম অবস্থা।করোনা সংক্রমণ বেড়েই চলেছে খুলনা বিভাগের সীমান্তবর্তী জেলাগুলাতে। লকডাউনেও থামানো যাচ্ছে না আক্রান্তের হার। করোনা হটস্পট রাজশাহীতেও মৃত্যু ও সংক্রমণের হার আগের মতোই। আর রোগীর চাপ সামলাতে দিশেহারা হাসপাতালগুলো। তৈরি হয়েছে শয্যা ও অক্সিজেন সংকট। নিচে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো-

কুষ্টিয়া:কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদের মধ্যে জেলা সদরের ৩ জন, কুমারখালির একজন ও মিরপুরের একজন রয়েছে। এই সময়ে ৬০৯ জনের নমুনা পরীক্ষায় ১৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৬৯ শতাংশ।
রাজশাহী:রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের একজন, নওগাঁও একজন, পাবনার একজন রয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আরও ১০১ জন আক্রান্ত হয়েছে। ২৭৮ জনের নমুনা পরীক্ষায় এ রিপোর্ট পাওয়া যায়।
চট্টগ্রাম:গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের করোনাভাইরাসে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে নগরে ২ জন ও উপজেলায় ৪ জন রয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭১৭ জনে। এক হাজার ৮৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৩৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ শতাংশ। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৬৮ জনে।
ময়মনসিংহ:ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এরা সবাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
চুয়াডাঙ্গা:গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ও উপসর্গ নিয়ে এরা সবাই জেলার বিভিন্ন হাসপাতালে মারা গেছেন। এই সময়ের মধ্যে নতুন করে আরও ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।
কুড়িগ্রামে:জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। রংপুর কোভিট ডেডিকেটেট হাসপাতালে তিনি মারা গেছেন। একই সময়ে ১২৪ জনের নমুনা পরীক্ষায় ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ২৬ শতাংশ।
সাতক্ষীরা:সীমান্ত জেলা সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় ৩৬৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেল। আর করোনা পজিটিভ রোগী মারা গেছে ৭৫ জন। এদিকে ১১৩ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জনের পজিটিভ হয়েছে। আক্রান্তের হার ৪০ শতাংশ। সব মিলিয়ে করোনা সংক্রমণ কমে আসলেও মৃত্যুর হার এখনো স্বাভাবিক হয়নি।
পঞ্চগড়:পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৭৭ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল এক হাজার ১৮০ জন।
টাঙ্গাইল:টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪ আক্রান্ত ও বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। মৃতরা সবাই টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ২৯৫ জনের নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। 
খুলনা:খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে।  খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতলে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৭ জন, সদর হাসপাতালে ২ জন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন মারা গেছেন। এদের মধ্যে খুলনার ৯ জন, নড়াইল জেলার ২ জন এবং বাগেরহাটের ৩ জন মারা গেছেন।
ঠাকুরগাঁও:ঠাকুরগাঁওয়ে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৭ জন মারা গেছেন।
Share.